Breaking News
Loading...
মঙ্গলবার, ৪ জুন, ২০১৩

ইউ এস এর ফ্যাক্টরির নেতিবাচক তথ্যের পর ইয়েন শক্তিশালী হয়ে ওঠে।



আই এস এম ম্যানুফেকচারিং পি এম আই এর প্রতিবেদনটি একটি জাতীয় প্রতিবেদন। এটি প্রতি মাসে একবার প্রকাশিত হয়। প্রতি মাস শেষে প্রথম ব্যবসায়িক সপ্তাহের প্রথমদিন এটি প্রকাশিত হয়। এটির সাথে অন্যান্য আঞ্চলিক প্রতিবেদনের কোন মিশ্রণ নেই।

দা ইন্সটিটিউট ফর সাপ্লাই ম্যানেজম্যান্ট (আই এস এম) এর সর্বশেষ তথ্য প্রকাশ করে। প্রকাশিত তথ্য মতে আই এস এম ম্যানুফেকচারিং পি এম আই এর মান ৪৯, যা পূর্বাভাস ৫০.৬ এর থেকে ১.৬ শতাংশ কম। এই মান গতমাসের ৫০.৭ থেকে ১.৭ শতাংশ কম।

ইয়েন শক্তিশালী হয়েছে ইউ এস এর ফ্যাক্টরির নেতিবাচক তথ্যের পর। প্রায় ১ মাস পরে ইয়েন ডলার প্রতি ১০০ এর নিচে নামে। মে মাসের এই অনাকাঙ্ক্ষিত তথ্যে ডলার দূর্বল হয়ে পড়ে এবং ইয়েন ও এর অন্যান্য জোড়ার বিপরীত মুদ্রাগুলো শক্তিশালী হয়ে পড়ে। এই অঘটন ঘটে ফেডারেল রিসার্ভ এর বন্ড ক্রয়ের গতি হ্রাস করার পরেই।

ইন্সটিটিউট ফর সাপ্লাই ম্যানেজম্যান্ট এর ফ্যাক্টরি ইন্ডেক্স এর মান মে মাসের প্রকাশিত তথ্যের চেয়ে নেতিবাচক। ইউরো এই তথ্যের পরে শক্তিশালী হয়ে ওঠে।

ডলার-ইয়েন জোড়ার কাছ থেকে দেখে পর্যায় ১০০ কে খুবই গুরুত্বপূর্ণ মনে হয়, যদিও আমরা দেখেছি যে এটি ভেঙ্গে মান নিচে নেমেছে, এটা হতে পারে মানুষের ডলার বিক্রয়ের উত্তেজনা থেকে বলেছেন ব্রায়ান ডেইজারফিল্ড, স্ট্যাম্পফোর্ট কানেক্টিকাটের একটি শাখার মুদ্রা কুশলী। মার্কেট এখন ফেডারেল রিসার্ভের ভবিষ্যৎ কর্মপরিকল্পনার উপর নির্ধারিত


জাপানের মুদ্রা ১.২ শতাংশ বৃদ্ধি পেয়ে ৯৯.২৩ প্রতি ডলারের বিপরীতে বিনিময় হয়। ইউরো ০.৭ শতাংশ বৃদ্ধি পেয়ে $১.৩০৮৪ তে পৌঁছায়। ইউরো ইয়েনের বিপরীতে দূর্বল হয়ে ১২৯.৭৮ ইয়েনে বিনিয়োগ হয়।


তথ্য অধিকার © fxbangla.blogspot.com

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

 
Toggle Footer