Breaking News
Loading...
শুক্রবার, ২৮ জুন, ২০১৩

ফেডারেল রির্সাভের নীতিতে ইয়েন দূর্বল হয়ে পড়েছে ।


বাংলা ফরেক্স সংবাদ-
ইয়েন এর বিপরীতে বিনিয়োগ হওয়া ১৬টি মুদ্রার বিপরীতেই দূর্বল হয়ে পড়েছে। জাপানের মুদ্রা আরও শক্তিশালী হতে পারে বলে মনে করা হচ্ছে। কারণ এর অভ্যন্তরীণ প্রচেষ্টা। জাপানের অভ্যন্তরীণ প্রচেষ্টা এর মুদ্রা ইয়েনকে আরও শক্তিশালী করতে পারে।

ফেডারেল রির্সাভ এখনও তাদের সম্পদ কেনার প্রক্রিয়া শুরু করেনি কারণ তারা এখনও অর্থনীতিকে যথেষ্ট শক্তিশালী মনে করছে না। অর্থনীতি যদিও শক্তিশালী হচ্ছে তবুও ফেডারেল রির্সাভের আশানুরূপ হতে সময়ের প্রয়োজন।

নিউ ইয়র্ক ফেড প্রেসিডেন্ট উইলিয়াম সি ডুব্লে বলেছেন অর্থনীতির চালচিত্র যদি ফেডারেল রির্সাভের আশানুরূপ না হয় তবে কেন্দ্রীয় ব্যাংক এর সম্পদ কেনার প্রক্রিয়া আরও বৃদ্ধি করবে। ইউরো ডলারের বিপরীতে ভাল করেছে। এর অর্থনীতির সংবাদ পূর্বাবাসের চেয়ে ভাল এসেছে। অর্থনীতিবিদদের পূর্বাবাসের চেয়ে ইউরো ইতিবাচক তবে পাউন্ড দূর্বল হয়ে পড়েছে। গ্রেট ব্রিটেনের জি ডি পি ০.৩ এসেছে, যা পূর্বাবাস ০.৬ এর চেয়ে নেতিবাচক। গ্রেট ব্রিটেনের পূর্বের জি ডি পি ছিল ০.৬। ব্রিটেনের জি ডি পি পূর্বের চেয়ে নেতিবাচক হয়ে পাউন্ডকে দূর্বল করেছে।

ফেডারেল রির্সাভ এর নীতি নিয়ে সব জায়গায় আলাপ আলোচনা করছে। তারা বিশ্ব নেতৃবৃন্দের সাথে আলাপ করছে। তারা সকলের সাথে আলাপ করে জানাতে চায় যে ডলার শক্তিশালী হবে আর ভবিষ্যতে ইয়েনই দূর্বল হবে। বলেছেন ডগ্লাস বর্তউইক। তিনি আরও বলেন, গত কয়েক দিন ধরে বড় বিনিয়োগকারীদের সময় দেয়া হয়েছে এটা চিন্তা করার জন্য যে ইয়েন ভবিষ্যতে আরও দূর্বল হবে।

ইয়েন ০.৬ শতাংশ পড়ে যায় এবং ৯৮.৩১ এ ডলারের বিপরীতে বিনিয়োগ হয়। এটা ০.৭ শতাংশ পড়ে যায় ইউরোর বিপরীত এবং ১২৮.১১ এ ইউরোর বিপরীতে বিনিয়োগ হয়। ইউরো ০.২ শতাংশ বৃদ্ধি পায়। এই প্রতিবেদনটি লেখার সময় ইউরোর অবস্থান ১.৩০৩৮ ডলারের বিপরীতে আর ইয়েনের অবস্থান ৯৮.৩৮ ডলারের বিপরীতে।

তথ্য অধিকার © fxbangla.blogspot.com

1 comments:

  1. EUR-USD UPDATE SIGNAL

    EUR-USD GO 1.3077 WHERE 55 DAYS ma.WE COVER ALL LONGS HERE,THEN WE SEE SOON SELLER SELL FROM THIS TOP LABEL AND THEY SHOULD TAKE PROFIT YEASTERDAY LOW WHERE 1.2984.1.2970 WILL BROKEN SO OUR NEXT TERGET 1.2920-15 SHOULD 1.2880 WE COVER ALL SHORTS HERE.
    https://www.facebook.com/BangladeshForexSchool

    উত্তরমুছুন

 
Toggle Footer