Breaking News
Loading...
বৃহস্পতিবার, ৩০ মে, ২০১৩

ইয়েন শক্তিশালী হয়েছে কুরোডার বক্তব্যের পর, ক্রোনা বৃদ্ধি পেয়েছে।



ইয়েন ডলার এবং ইউরোর বিপরীতে শক্তিশালী হয়েছে। ব্যাংক অফ জাপানের গর্ভনর হারুহিকো কুরোডা বলেছেন, একটি স্থিতিশীল অর্থনৈতিক অবস্থা খুবই জরুরী। এজন্য কেন্দ্রীয় ব্যাংক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে অর্থনৈতিক গতিধারা বজায় রাখবে।

জাপানের মুদ্রা এর প্রধান বিনিয়োগকৃত ১৬টি জোড়ার মধ্যে একটি ভিন্ন সকলগুলোর বিপরীতে শক্তিশালী হয়েছে। সুইডেনের করোনা এর অর্থনীতি পূর্বাভাসের চেয়ে ইতিবাচক আসাতে শক্তিশালী হয়েছে।

“ব্যাংক অফ জাপান তাদের সবচেয়ে বড় বাজুকা ছেড়েছে এবং একটি অগ্রগামী পদক্ষেপ নিয়েছে, এখন তারা পিছনে বসে খেলা দেখবেন” বলেছেন ব্রাড ব্যাচটেল স্ট্যাম্পফোর্ট এর ফারোস ট্রেডিং এল এল সি এর ব্যবস্থাপনা পরিচালক। “তারা আরও কিছু করতে প্রস্তুত যদি প্রয়োজন হয় কিন্তু এখনও তারা কিছু করার দরকার অনুভব করেন না”

জাপানের মুদ্রা ১.১ শতাংশ শক্তি নিয়ে ১০১.২৭ প্রতি ডলারে বিনিয়োগ হয়। ইয়েন ০.৪ শতাংশ শক্তি নিয়ে ১৩১.০৯ প্রতি ইউরোতে বিনিয়োগ হয়। ইউরো ০.৭ শতাংশ শক্তি নিয়ে ১.২৯৪৬ ডলার প্রতি বিনিয়োগ হয়।

জাপানের টপিক্স ইন্ডেক্স ০.৯ শতাংশ বৃদ্ধি পেয়ে টোকিওতে ক্লোজ হয়, যা গতদিন ১.২ শতাংশ পৌছেছিল।

ইয়েন এ বছর ১১ শতাংশ নিচে নামে যা ১০টি উন্নত দেশে মার্কেটের মুদ্রার মধ্যে সবচেয়ে বড় পতন। ইহা পরিমাপ করা হয়েছে বুল্মবার্গ কোরেলেশন অয়েটেড ইন্ডেক্সে। ডলার হচ্ছে সবচেয়ে বড় অর্জনধারী মুদ্রা, যা ৫.২ শতাংশ বৃদ্ধি পায়। ইউরো ৩ শতাংশ বৃদ্ধি পায় এবং ক্রোনা ২.৮ শতাংশ বৃদ্ধি পায়।

তথ্য সূত্রঃ বুল্মবার্গ সংবাদ

তথ্য অধিকার © fxbangla.blogspot.com

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

 
Toggle Footer