Breaking News
Loading...
সোমবার, ২৭ মে, ২০১৩

চাকরির সুযোগ বৃদ্ধির সাথে সাথে ফেডারেল রিসার্ভ এর নীতি প্রণয়ন করবেন।



শ্রম বাজারের উন্নতির ফলে ফেডারেল রিসার্ভ তার মুদ্রানীতির পরিবর্তন করবেন। গত তিন মাসে নেয়া অকঠিন মুদ্রানীতির পরিবর্তন করবে ফেড। এই মুদ্রানীতি পুনরায় আবার চালু করতে হতে পারে, বলেছেন বারক্লেইস পিএলসি’র কুশলী ব্যারী কেন্যাপ।

তিনি পেছনের সময় পর্যবেক্ষণ করেন, ১৯৮৩ এর মে মাস, ১৯৯৪ এর ফেব্রুয়ারী মাস এবং ২০০৪ সালের ফেব্রুয়ারী থেকে অগাষ্ট মাস পর্যন্ত সময়কালে ইউ এস কেন্দ্রীয় ব্যাংকের নেওয়া নীতিসমূহ।

এই তিনটি ক্ষেত্রেই মূল্যস্ফীতি হ্রাস পাচ্ছিল। ফেড তার মূল্যস্ফীতির সমস্যা সমাধানে শ্রম বাজারের সাথে তাল রেখে নীতি প্রণয়নের মাধ্যমে মূল্যস্ফীতির সমাধান করেন।

২০০৩ থেকে ২০০৪ সময়কাল পর্যবেক্ষণ যোগ্য। কারণ এ সময় থেকে ফেড তার নীতি নির্ধারণী সমাবেশের পর বক্তব্যের মাধ্যমে তাদের সিদ্ধান্তের ব্যাখ্যা দেন। বক্তব্যের মাধ্যমে প্রকাশ পায় যে আগুন নিভে গেছে এবং পুনঃউন্নয়নের জন্য নিয়োগ দেওয়া হয়েছে।

আসলে পুনঃউন্নয়নের জন্য মুদ্রাস্ফীতির চেয়ে শ্রম বাজারই গুরুত্বপূর্ণ।

ফেড চেয়ারম্যান বেন এস বার্নেক ২২ই মে কে নির্দেশ করে বলেন ফেড বন্ড কেনার প্রোগামটি পরিমাপের মাধ্যমে হ্রাসের বা বৃদ্ধির জন্য একটি আসল এবং স্থিতিশীল উন্নয়ন খুঁজছিল। যা দূর্বল শ্রম বাজার থেকে পাওয়া যাচ্ছিল না। শ্রম বাজারের উন্নয়নের সাথে সাথে ফেড পুনঃউন্নয়নের জন্য সঠিক এবং শক্ত নীতি গ্রহণ করতে পারবে।

বারক্লেইসের বর্তমান অনুমান মতে ফেড তার এই সম্পদ কেনার হার আগামী বছর পর্যন্ত চালিয়ে যাবে। কেন্যাপ এক সাক্ষাৎকারে বলেন শ্রম বাজার পুনরায় ফেডের লক্ষ্যবিন্দু। মে মাসের শ্রম বাজারের ইতিবাচক তথ্যে বিনিয়োগকারীরা পুনরায় ফিরে আসবে।

তথ্য সূত্রঃ বুল্মবার্গ সংবাদ 
তথ্য অধিকার © fxbangla.blogspot.com

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

 
Toggle Footer