Breaking News
Loading...
শুক্রবার, ২৪ মে, ২০১৩

জিডিপি বৃদ্ধির কারণে পাউন্ড ১০ সপ্তাহের নিম্নমান থেকে উপরে উঠেছে।





পাউন্ড ডলারের বিপরীতে ১০ সপ্তাহের নিম্নমান থেকে উপরে উঠেছে। এটা ৩ শতাংশ নিচে নেমেছে এই মাসে যা অত্যাধিক বেশি। ইউ কে এর অর্থনীতি প্রথম তিনমাসে বৃদ্ধি পেয়েছে। তাই পাউন্ড শক্তিশালী হয়েছে।

স্টারলিং এর ১৬ জোড়া প্রধান বিনিয়োগকৃত মুদ্রাগুলোর বিপরীতে শক্তিশালী হয়েছে। এর কনজিউমার খরচের মানও বৃদ্ধি পেয়েছে। ব্যাংক অফ ইংল্যান্ডের গর্ভনর মারভিন কিং বলেছেন ১৫ই মে থেকে দৃশত একটি পুনঃউন্নয়ন দেখা দিয়েছে। কেন্দ্রীয় ব্যাংক এর অর্থনৈতিক পূর্বাবাস দিয়েছেন যাতে বলা হয়েছে আগামী তিন মাসে জিডিপি কে ০.৫ শতাংশে উন্নীত করা হবে। ইউ কে এর সরকারী বন্ডও সামান্য পরিবর্তন হয়েছে।

“স্টারলিং এর চলার গতি দেখে মনে হয় কম দামে কিছু স্টারলিং কেনার সুযোগ পাওয়া যাবে” বলেছেন জেরেমি স্ট্রীচ, লন্ডনে অবস্থিত কানাডিয়ান ইম্পেরিয়াল ব্যাংক অফ কর্মাস এর প্রধান মুদ্রা কুশলী।

পাউন্ড ০.৩ শতাংশ বৃদ্ধি পেয়ে $১.৫০১৪ থেকে $১.৫১০৪ তে পৌঁছেছে। $১.৫০১৪ ছিল ১৪ই মার্চ থেকে সর্বনিম্ন মান। স্টারলিং ০.১ শতাংশ নিয়ে ইউরোর বিপরীতে ৮৫.৫৪ তে বিনিয়োগ হয়।

মোট দেশীয় পণ্যের উৎপাদন ০.৩ শতাংশ বৃদ্ধি পায়। ২৫ই এপ্রিল জাতীয় পরিসংখ্যান বিভাগ থেকে প্রকাশিত তথ্যে উপর ভিত্তি করে। ২.৫ বিলিয়ন মূল্যের খনিজ সম্পদ অনুসন্ধান এই তিন মাসে জিডিপির সাথে ০.৪ শতাংশ যোগ করে। কনজিউমার/ ক্রেতার খরচের পরিমাণ ০.১ শতাংশ বৃদ্ধি পায়।

আমরা অর্থনীতির বাহ্যিক রূপ দেখে একটি ভাল পরিবর্তন দেখতে পারছি ১৫ই মে বলেছেন মারভিন কিং, যখন কেন্দ্রীয় ব্যাংক ত্রৈমাসিক মুদ্রাস্ফীতির রিপোর্ট প্রকাশ করে। আমরা আগামী কয়েক ত্রিমাসের মধ্যে দ্রুত ইতিবাচক পরিবর্তন দেখতে পাচ্ছি না কিন্তু আমরা একটি পুনঃউন্নয়নের সম্ভাবনা দেখতে পাচ্ছি এবং আমি মনে করি এটা দেখার ভাল কারণও রয়েছে

তথ্য সূত্রঃ বুল্মবার্গ সংবাদ
তথ্য অধিকার © fxbangla.blogspot.com

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

 
Toggle Footer