Breaking News
Loading...
বুধবার, ১৯ জুন, ২০১৩

বার্নেকের বক্তব্যের পূর্বে ডলার ইয়েনের বিপরীতে এগিয়ে আছে।




বাংলা ফরেক্স সংবাদ-
ডলার দুই দিনের মত ইয়েনের বিপরীতে উপরে উঠেছে। আজ ফেডারেল রিসার্ভের চেয়্যারম্যান বেন এস বার্নেক আরও তথ্য দেবেন যে কখন ইউ এস নীতিনির্ধারকগণ বন্ড কেনা হ্রাস করবেন।

আজ ফেডারেল ওপেন মার্কেট কমিটির মিটিং আছে। এই মিটিঙ্গের পূর্বেই ডলার উর্দ্ধমুখী। ইউরো চতুর্থ দিনের মত উর্দ্ধমুখী। ইউরোর জি ই ডব্লিউ ইকনোমিক সেন্টিমেন্ট ইতিবাচক এসেছে, যা ৩০.৬। পূর্বে তা ২৭.৬ ছিল। একই সাথে জার্মান জি ই ডব্লিউ ইকনোমিক সেন্টিমেন্টও প্রকাশ পেয়েছে। এটিও ইতিবাচক এবং সংখ্যায় ৩৮.৫ যা পূর্বাবাস ৩৮.২ থেকে বেশী। এসকল ইতিবাচক সংবাদই ইউরোকে এগিয়ে নিতে সহায়তা করছে।

ফেডারেল ওপেন মার্কেট কমিটির মিটিং এর পর আমি আশা করি স্টক মার্কেট স্থিতিশীল হবে এবং ইয়েন আরও কিছুটা বিক্রয় করার পর্যায়ে থাকবে। বলেছেন মিনোরি উচিডা, ব্যাংক অফ টোকিও-মিটসুবিশি ইউ এফ যে লিমিটেড এর মার্কেট পর্যবেক্ষক।

ডলার ০.১ শতাংশ উন্নিত হয়ে ইয়েনের বিপরীতে ৯৫.৪২ তে বিনিয়োগ হয়। একই সাথে ২ দিনের অর্জন হয়েছে ১.১ শতাংশ। ইউরোর বিপরীতে অল্প কিছু পরিবর্তন হয়েছে $১.৩৩৯২ থেকে $১.৩৩৮৭ তে এসেছে, যা $১.৩৪১৬ স্পর্শ করে। এটা ২০ই ফেব্রুয়ারী থেকে সবচেয়ে দূর্বল পর্যায়। জাপানী মুদ্রার বিপরীতে ইউরো ১২৭.৬৭ থেকে ১২৭.৬৯ স্পর্শ করে।

বার্নেক আজ ওয়াশিংটনে প্রেস কনফারেন্সে যোগ দিবেন তার কেন্দ্রীয় ব্যাংকের মিটিঙ্গের পর। তিনি ২২ই মে বলেছিলেন, ফেড তার বন্ড ক্রয় কমিয়ে আনবেন শ্রমবাজারের প্রতিবেদন প্রকাশের পর। শ্রমবাজারের প্রতিবেদন ইতিবাচক আসায় ফেড তাদের পরিকল্পনায় ক্রয়ের বিষয়টি হ্রাস করে।

জাপানের কেন্দ্রীয় ব্যাংক শেষ সপ্তাহের মতে অর্থনীতিতে আরও সহায়তা প্রদান করবেন। এপ্রিলে তারা বলেন, তারা তাদের সরকারী বন্ড ক্রয়ের মাসিক প্রক্রিয়াটি দ্বিগুণ করে তুলবেন যা ৭ ট্রিলিয়ন ইয়েনের ($৭৩ বিলিয়ন) মত যাতে ২ বছরে তাদের পরিকল্পনা মতে ২ শতাংশ মূল্যস্ফীতি কমিয়ে আনতে পারে।
তথ্য অধিকার © fxbangla.blogspot.com

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

 
Toggle Footer