Breaking News
Loading...
সোমবার, ১৫ জুলাই, ২০১৩

ব্যাংক অফ জাপান এর পরিমাপ/মূল্যায়ন।




বাংলা ফরেক্স সংবাদ-
ইয়েন এর বিপরীতে বিনিয়োগ হওয়া বেশীরভাগ প্রধান মুদ্রাগুলোর ক্ষেত্রেই বৃদ্ধি পেয়েছে। ব্যাংক অফ জাপান ২০১১ সালের মার্চ মাসের ভূমিকম্পের পর এই প্রথম অর্থনীতির ইতিবাচক দিক দেখে অর্থনৈতিক উদ্দীপনা সৃষ্টি থেকে বিরত থাকবে। ব্যাংক অফ জাপান এর নীতি নির্ধারকগণ তাদের অঙ্গীকার পূরণে দৃঢ় প্রতিজ্ঞ। তারা প্রতি বছর ৬০ ট্রিলিয়ন ইয়েন ($৬০৫ বিলিয়ন) থেকে ৭০ ট্রিলিয়ন ইয়েন অর্থনীতিতে যোগ করতে প্রস্তুত। তারা আরও বলেন জাপানের অর্থনীতি পরিমিত রূপে উন্নতি করতে শুরু করেছে।

ডলার ইউরোর বিপরীতে গত তিন সপ্তাহ থেকে সংগ্রাম করছে। ফেড তাদের অর্থিক উদ্দীপনা কমিয়ে আনবে বলে বক্তব্যের পর থেকেই ডলারের অবনতি।

কেন্দ্রীয় ব্যাংক $৮৫ বিলিয়ন ডলারের ট্রেসারী এবং বন্ধকী ঋণ ক্রয় করবে বলে পরিকল্পনা নিয়েছিল যাতে ডলারকে শক্তিশালী করে ঋণের বোঝা কমানো যায়। এই ক্রয়ের নীতি ইউ এস মুদ্রাকে অতিমূল্যায়িত করেছে বলে সাংবাদিকদের জানান বেন এস বার্নেক। তিনি ১৯ই জুন ফেডারেল রিসার্ভ এর মিটিং এর পর এ কথা জানান। তিনি আরও বলেন ফেডারেল রিসার্ভ এর পূর্বাভাস মত মুদ্রা পরিস্থিতির উন্নতি হলে ক্রয়ের নীতি এই বছর থেকেই কমানো হবে এবং আগামী ২০১৪ সাল নাগাদ শেষ করা হবে।



তথ্য সূত্রঃ বুল্মবার্গ সংবাদ

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

 
Toggle Footer