Breaking News
Loading...
মঙ্গলবার, ১৬ জুলাই, ২০১৩

মুদ্রাস্ফীতি কমাতে ফেডারেল রিসার্ভের জেমস বুলার্ড এর ভিন্ন মত।




বাংলা ফরেক্স সংবাদ-
ফেডারেল রিসার্ভ ব্যাংক অফ সেন্ট লুইস এর প্রেসিডেন্ট জেমস বুলার্ড তার বক্তব্যে বললেন ভিন্ন কথা। গত মাসের কেন্দ্রীয় ব্যাংক এর বক্তব্য এর বিপরীতে এটি তার প্রথম বক্তব্য। তিনি বলেন কেন্দ্রীয় ব্যাংক মাসিক বন্ড ক্রয়ের গতি হ্রাস করা উচিত নয় যতক্ষণ পর্যন্ত না ২ শতাংশ মুদ্রাস্ফীতি অর্জন না হয়।

অর্থিক সহায়তা কমিয়ে মুদ্রাস্ফীতি কমানো যাবে না বলে বুলার্ড মন্তব্য করেন। তিনি এ বছর অর্থিক সহায়তা চালিয়ে যাওয়ার পক্ষে ভোট দেন। তিনি আরও বলেন আমি আমাদের অর্থনীতির জন্য আরও কাজ দেখতে চাই, মুদ্রাস্ফীতি অবিরতভাবে হ্রাস পাচ্ছে তা নিশ্চিত করতে চাই।

বুলার্ড তার গতমাসের ফেডারেল ওপেন মার্কেট কমিটি তে প্রতি মাসে $৮৫ বিলিয়ন ডলারের বন্ড ক্রয়ের পক্ষে মতামত দেন। তিনি বলেন আমাদের ইচ্ছাগুলোকে আরও শক্তিশালী ভাবে প্রকাশ করতে হবে যাতে মুদ্রাস্ফীতি আমাদের নিয়ন্ত্রণে থাকে।

মুদ্রাস্ফীতি পরিমাপ করা হয় ব্যক্তিগত খরচ ব্যয়ের মূল্যসূচক দ্বারা। ব্যক্তিগত খরচ ব্যয়ের মূল্যসূচক এ বছরের মে মাসের শেষে ১ শতাংশ বৃদ্ধি পায়, যা কেন্দ্রীয় ব্যাংক এর ২ শতাংশ লক্ষ্য এর নিচে।

মুদ্রার জন্য লাভ হয়েছে খুবই কম বলেছেন বুলার্ড। তিনি আরও বলেন, আমি আশ্বস্ত হতে চাই যে আমরা আমাদের লক্ষের ফিরে আসবো

মুদ্রাস্ফীতি যদি ভবিষ্যতে আরও পড়ে যায় তবে কমিটিকে তার কৌশল পুনর্বিবেচনা করতে হবে। তিনি বলেন, বিনিয়োগকারীদের জন্য ফেডারেল ওপেন মার্কেট কমিটির জন্য সহজ জিনিস বলা হবে যে আমরা আমাদের পরিকল্পনা বাস্তবায়ন করবো এবং বিনিয়োগকারীদের আশার চেয়ে বেশীদিন আমরা আমাদের অর্থনীতিতে আর্থিক সহায়তা দিবো।



তথ্য সূত্রঃ বুল্মবার্গ সংবাদ

4 comments:

  1. ইউ এস ডলার এখন থেকে আস্তে আস্তে শক্তিশালী হবে আশা করি।

    উত্তরমুছুন
  2. ডলার এখনও দূর্বল। ৩টায় ইউরোর সংবাদ ইতিবাচক হলে ইউরো-ইউ এস ডি উর্দ্ধমুখী হয়ে উঠবে।

    উত্তরমুছুন
  3. আজ দুপুর ৩ টায় ইউরোপের গুরুত্বপূর্ণ সংবাদ প্রকাশ হবে। এই সংবাদ ইতিবাচক হলে ইউরো-ইউ এস ডি আরও উপরে উঠবে।

    উত্তরমুছুন
  4. এক ঘন্টার ক্যান্ডেলে দেখা যাচ্ছে যে মার্কেট কন্সোলিডেশনে/মধ্যম অবস্থায় আছে। http://prntscr.com/1fp38y

    উত্তরমুছুন

 
Toggle Footer