Breaking News
Loading...
বুধবার, ১৫ মে, ২০১৩

মুদ্রাস্ফীতি রিপোর্ট প্রকাশের পূর্বে ৪র্থ দিনের মত পাউন্ড ডলারের বিপরীতে নিচে নেমেছে।




৪র্থ দিনের মত পাউন্ড ডলারের বিপরীতে নিচে নেমেছে। বিনিয়োগকারীরা ইউ কের পাউন্ড বিক্রয় করেছে এর আগামীকালের ব্যাংক অফ ইংল্যান্ডের মুদ্রাস্ফীতির রিপোর্ট প্রকাশের পূর্বে।

দুই সপ্তাহের মধ্যে স্টারলিং ইউরোর বিপরীতে সর্বনিম্নে পৌছেছে। যদিও ইউ কে এর হাউস প্রাইস জুন ২০১০ থেকে সর্বোচ্চ হয়েছে। পাউন্ড ডলারের বিপরীতে ৩ মাসের মধ্যে সর্বোচ্চ $১.৫৬০৬ এ ১ই মে বিনিয়োগ হয় কিন্তু পাউন্ড হঠাৎ ২.৪ শতাংশ ডলারের বিপরীতে পড়ে যায়। সরকারী বন্ড পড়ে যাওয়াতে ঋণ ব্যবস্থাপনা অফিস ৪.৭৫ বিলিয়ন পাউন্ড ($৭.২৫ বিলিয়ন) ৫ বছরের ঋণপত্র বিক্রয় করে।

“আগামীকালের মুদ্রাস্ফীতির রিপোর্টের পর বিনিয়োগকারীরা পাউন্ড ক্রয় করেতে পারেন” বলেছেন পিটার কিন্সেলা, লন্ডনের কমারজব্যাংক এ জী এর মুদ্রা কুশলী। পাউন্ড ডলারের বিপরীতে আবার উঠবে। “যারা গত দুই সপ্তাহে $১.৫৬ থেকে পড়ার পর উপরে উঠবে আশা করছিলেন আগামীকাল তার একটা আবাস পাওয়া যাবে”।

পাউন্ড ০.৩ শতাংশ হ্রাস পেয়ে $১.৫২৪৬ পাউন্ড থেকে $১.৫২২৯ এ পৌছায় সন্ধ্যা ৬.৫৩ তে বাংলাদেশ সময় যা গত ২৪শে এপ্রিল থেকে সর্বনিম্ন। স্টারলিং ০.৩ শতাংশ হ্রাস পেয়ে ৮৫.১৭ পেন্স থেকে ৮৫.০৫ এ পৌছায় যা গত ২৫শে এপ্রিল থেকে সর্বনিম্ন।

ব্যাংক অফ ইংল্যান্ডের গর্ভনর মারভেন কিং লন্ডনে আগামীকাল এক কনফারেন্সে ত্রৈমাসিক পরিসংখ্যান প্রকাশ করবেন।

গত ১৩ই ফেব্রুয়ারীতে যখন ব্যাংক অব ইংল্যান্ড মুদ্রস্ফীতি রিপোর্ট প্রকাশ তখন পাউন্ডের ০.৮ শতাংশ পতন হয় ডলার এবং ইউরোর বিপরীতে। এতে বলা হয়েছে, পুনরুথানের জন্য নিম্নমুখীতার গুরুত্ব রয়েছে এবং দূর্বল উৎপাদন ব্যয় বৃদ্ধি করছে।

তথ্য সূত্রঃ বুল্মবার্গ সংবাদ
তথ্য অধিকার © fxbangla.blogspot.com

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

 
Toggle Footer