Breaking News
Loading...
রবিবার, ১২ মে, ২০১৩

ডো, এস এন্ড পি ৫০০ (DOW and S&P 500) সকল সময়ের নতুন উচ্চতা সৃষ্টি করে লেনদেন শেষ হয়েছে।


অনবরত পরিবর্তনশীল ইউ এস স্টক শুক্রবারের মার্কেটের লেনদেন শেষ হয়েছে সকল সময়ের নতুন উচ্চতা তৈরী করে। গ্রুপ- ৭ এর প্রধান অর্থনীতিবিদগণ ব্রিটেনে মিলিত হয়েছেন অর্থনৈতিক সমস্যা নিয়ে আলোচনা করার জন্য।

ডো জোন্স ইন্ডাস্ট্রিয়ালের গড় উঠেছে ৩৫.৮৭ (০.২৪ শতাংশ) হয়ে দাঁড়িয়েছে ১৫,১১৮.৪৯ তে, সকল সময়ের একটি নতুন উচ্চতা।

এস এন্ড পি ৫০০, একটি নতুন রের্কড সৃষ্টি করেছে, ৭.০৩ (০.৪৩ শতাংশ) যোগ করে ১,৬৩৩.৭০ তে পৌছায়, যখন যন্ত্র নির্ভর নাসডাক কম্পোজিট ইন্ডেক্স ২৭.৪১ (০.৮০ শতাংশ) বৃদ্ধি পেয়ে ৩,৪৩৬.৫৮ তে পৌছায়।

ইউ এস প্রধান অর্থনৈতিক তথ্য দূর্বল থাকা স্বত্বেও এই অর্জন অভ্যন্তর থেকে এসেছে। গ্যাপ এবং প্রাইসলাইনের মত স্টকগুলোর অর্থনৈতিক প্রবৃদ্ধির তথ্যই এই অর্জনের কারণ।

জি-৭ অর্থমন্ত্রীগণ এবং কেন্দ্রীয় ব্যাংকের গর্ভনরগণ লন্ডনের কাছাকাছি দুই দিনের আলোচনার জন্য মিলিত হয়েছেন অর্থনৈতিক প্রবৃদ্ধির কৌশল নির্ধারণে।

আক্টাভিস এবং ওয়ারনার সিলকোটের মত বড় চিকিৎসা কোম্পানিগুলোর শেয়ার উপরে উঠেছে। কোম্পানিগুলো বলেছে, তারা একত্রিত হয়ে ব্যবসা করার জন্য প্রাথমিকভাবে কথা বলেছেন। আক্টাভিস ১২.২ শতাংশ বৃদ্ধি পেয়েছে যখন ওয়ারনার সিলকোট বৃদ্ধি পেয়েছে ২০.০০ শতাংশ।

কম্পিউটার প্রস্তুতকারক প্রতিষ্ঠান ডেল ১.০ শতাংশ বৃদ্ধি পেয়েছে যখন বিনিয়োগকারী কার্ল ইচহান এবং দক্ষিণ-পশ্চিমাঞ্চলিয় সম্পদ ব্যবস্থাপক একটি পরিবর্তিত প্রস্তাব দেন।

অনলাইন ট্রাভল কোম্পানি প্রাইসলাইনের নেট আয় প্রকাশ পেয়েছে $৫.৭৬ যখন কৌশলীদের পূর্বাবাস ছিল $৫.২৭।আয়

নেট আয় পূর্বাবাসের চেয়ে বেশি আসাতে প্রাইসলাইন কোম্পানি ৩.৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে। কোম্পানিটির ট্রাভল বুকিং প্রথম চার মাসে ৩৬.৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

খুচরা পোষাক নির্মাতা গ্যাপ ৫.৬ শতাংশ বৃদ্ধি পেয়েছে। তারা বলেছে, প্রথম চার মাসে লাভ হয়েছে ৬৮-৬৯ সেন্ট প্রতি শেয়ারে যা আনুমিত ৫৬ সেন্ট প্রতি শেয়ারের চেয়ে বেশী। কোম্পানিটি আরও বলেছে, এপ্রিলের বিক্রয় বেশী ছিল এর গ্যাপ, ব্যানানা রিপাবলিক এবং ওল্ড নেভি দোকানগুলোতে।

বিদ্যুৎবাহী গাড়ী নির্মাতা টেলসা মটর শক্তিশালী অবস্থানে আছে। এর আয় বিষয়ক রিপোর্ট ইতিবাচক, যা বৃহস্পতিবারে প্রকাশিত হয়। শুক্রবারে এর অর্জন ১০.৬ শতাংশ।

বন্ডের দাম কমেছে। ঈল্ডের (ঈল্ড- উৎপাদিত দ্রব্যের পরিমাণ) উপর ১০ বছরের ইউ এস ট্রেসারি ১.৮১ থেকে ১.৯০ শতাংশে বৃদ্ধি পায় গত বৃহস্পতিবার। ৩০ বছরের ঈল্ড ৩.০০ থেকে ৩.১০ শতাংশে বৃদ্ধি পায়। বন্ড ঈল্ডের (ঈল্ড- উৎপাদিত দ্রব্যের পরিমাণ) বিপরীতে চলে।

তথ্য সূত্রঃ এ এফ পি
তথ্য অধিকার © fxbangla.blogspot.com

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

 
Toggle Footer